কেন আমরা এপ্ট কম (APT COM) থেকে সার্ভিস কিনে থাকি?

  • Home
  • APT COM
  • কেন আমরা এপ্ট কম (APT COM) থেকে সার্ভিস কিনে থাকি?
DateMay 25, 2023

কেন আমরা এপ্ট কম (APT COM) থেকে সার্ভিস কিনে থাকি?
  • কোম্পানির ম্যানেজমেন্ট এবং ইমপ্লোই ভালোঃ বিজনেস করতে হলে সবার আগে এইটাই প্রয়োজন। ভালো বলতে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বোঝায়। আগামীকাল যদি আমি অন্য কোম্পানিতে ডোমেইন এবং হোস্টিং নিয়ে যেতে চাই, আমাকে ঝামেলা করতে হবে না।
মালিকপক্ষ বা কোন কর্মী, পার্সোনালি আমাকে আক্রমণ করবে না। আমাকে যা সার্ভিস দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়েছে, তা দেয়া হবে। কথা এবং কাজের মিল থাকবে। এই সবগুলো গুন বর্তমানে নেমপার্ট এর মধ্যে আছে।
আমার একটাই টার্গেট, আমি বিজনেস করে টাকা ইনকাম করে অফলাইনে চলে যাবো। আমার খুব সুন্দর একটা পার্সোনাল লাইফ আছে। কারো সাথে শত্রুতা করা বা টাকা দিয়ে ঝামেলা কিনতে চাই না।
  • হোস্টিং/সার্ভার কোয়ালিটি এবং পারফরমেন্স ভালোঃ
এপ্ট কম (APT COM) এর লেটেস্ট হার্ডওয়্যার ব্যবহারের বিষয়টা সত্যিই দারুন! কিছু ক্ষেত্রে আমাদের পুরানো হার্ডওয়্যার ব্যবহার করতে হয়, সেটা প্রাইজ কাটিং এর জন্য। অন্য সার্ভিস নিয়ে মন্তব্য না করলেও, WordPress, VPS এবং RDP তে যেই সার্ভিস পেলাম, তাতে হার্ডওয়্যার এর পার্মানেন্ট ক্লাইন্ট হয়ে গেলাম। এতো ফাস্ট ওয়েব এক্সপেরিয়েন্স কোনদিন পাই নাই। ওয়েব পেইজ ব্রাউজ করলে মনে হচ্ছে ল্যাপটপ এর ফাইল ব্রাউজ করছি। আমি বেশিরভাগ সময় স্পিড নিয়ে ডিপ্রেশনে থাকতাম। এই স্পিড বিদেশী অনেক কোম্পানি দিতে পারবে, এইটা সত্যি। কিন্তু সমস্যা হচ্ছে বাকি সব ফ্যাক্টর মিলবে না, যা এই পোস্টে পরবর্তীতে আলোচনা করা হবে।
  • ন্যায্য দামঃ
সফটওয়্যার লেভেলের লাইসেন্স এবং লেটেস্ট হার্ডওয়্যার দিয়ে সার্ভিস দিয়ে, এপ্ট কম (APT COM) খুব স্বল্প লাভে বিজনেস করছে। একটা কোম্পানি লাভ করবে, এইটা স্বাভাবিক। আমার তাদের লাভ দিতেও সমস্যা নাই। কিন্তু হোস্টিং এমন একটা জিনিস, যেখানে বিদেশী ব্র্যান্ডের কাছে নিলে ৮-১৫ গুন বেশি টাকা খরচ করতে হয়। দিগুণ হলেও মেনে নেয়া যায়, কিন্তু ৮ থেকে ১০ গুন বেশি টাকা দিয়ে কিছু কিনে বিজনেস করা আমাদের পক্ষে সম্ভব না।
অন্যদিকে এপ্ট কম (APT COM) এর ধারের কাছে আমি কোন কোম্পানি পাই নাই। অনেক কোম্পানির দাম এবং কনফিগ কম্পেয়ার করেছি। কিছু কোম্পানির সার্ভিস কিনে টেস্ট করেছি। কিন্তু নেমপার্টের দামে, নেমপার্টের মত কনফিগ এতো কম দামে আমার চোখে পড়ে নাই।
  • ভালো কাস্টমার সাপোর্টঃ
এইটা ১ম পয়েক্ট থেকে আলাদা। মনে করেন কোম্পানির মালিক অনেক ভালো, কিন্তু কাস্টমার সাপোর্টের যা তা অবস্থা। এতে তো আমার লাভ হলো না।
আমার খারাপ কাস্টমার সাপোর্টের অভিজ্ঞতার কয়েকটা নমুনা বলি। আমি একবার কোম্পানি রেজিস্ট্রেশন করার সময় একটা তথ্য ভুল দিয়েছিলাম। তাদের এজেন্ট না পড়েই সেটা দিয়েই কোম্পানি রেজিস্ট্রেশন করে ফেলেছে। আমি তাদের ইমেইল করে জানালাম, তারা বলে এটা নাকি আমার দোষ। আচ্ছা যা হবার হয়ে গেছে, তারা চাইলে পারতো নাম সংশোধনের সার্ভিসে আমাকে ৫০% ছাড় দিতে। তারা সেটাও করে নাই।
আবার একটা ঘটনায় আমার ওয়েবসাইট একদম ডাউন, পরে দেখি হোস্টিং সাসপেন্ড। নামকরা বিদেশী হোস্টিং কোম্পানিতে সাইট হোস্ট করা। আমি নাকি ইমেজ কপিরাইট আইন মেনে চলিনি। অথচ আমার সাইটের সব ইমেজ প্রিমিয়াম হয়, না হলে এট্রিবিউট থাকে। তারা কোন ভাবেই আমাকে ব্যাকআপ দিতে সহযোগিতা করলো না।
এই ধরণের আচরণ সত্যি কষ্টের। আমি একটা সমস্যায় পড়বো, আমার সার্ভিস প্রোভাইডার যদি আমাকে হেল্প না করে তাহলে আর কে করবে? এপ্ট কম (APT COM) সার্ভিস নিচ্ছি এই ধরণের ঝামেলা এড়িয়ে চলার জন্য। সমস্যা হতেই পারে, বুদ্ধিমানের কাজ হচ্ছে দ্রুত সমস্যার সমাধান করা, যা এপ্ট কম (APT COM) ব্যবহার করলে সম্ভব।
  • ফ্রী টিপস এবং ভালো কমিউনিটিঃ
নেমপার্ট এর কাছে ডোমেইন হোস্টিং নিলে, ভালো ধরণের কিছু প্রিমিয়াম টিপস ফ্রীতে পাওয়া যায়। বাহিরের দেশে মানুষ টাকা দিয়ে এডভাইজার রাখে। যেটা আমি এইখানে ফ্রী পাচ্ছি।
তথ্য দিয়ে হেল্প পাওয়ার জন্য Tariqul Islam ভাই, Adi Khan ভাইকে অনলাইনে পাওয়া যাবে। Tariqul Islam ভাইকে সমস্যার কথা বললে উনি সেটা ম্যানেজমেন্ট এর সাথে কথা বলে ঠিক করে দিবেন।
এই দুইজন মানুষ ম্যাসেজের রিপ্লাই দিয়ে নিঃস্বার্থ ভাবে যা হেল্প করেন, তা সত্যিই প্রশংসা পাওয়ার যোগ্য। সবচেয়ে বড় কথা, তাদের হেল্পগুলো একপাক্ষিক হয় না। আমার কাছে তারা সার্ভিস বিক্রির জন্য রিপ্লাই করেন না। কিছু কেনার জন্য পুস করেন না।
আরও বড় কথা, আমার অভিযোগ করার যায়গা আছে। অন্য সব কোম্পানির এতো সুন্দর কমিউনিটি নেই, যেখানে নিরপেক্ষভাবে কথা হয়। এই হোস্টিং ইন্ডাস্ট্রিতে একটাই জিনিস পাবেন, এফিলিয়েট আর কাঁদা ছিটানো। আমার দরকার সাশ্রয়ী মূল্যে ভালো সার্ভিস। যা আমি এপ্ট কম (APT COM) এ পাচ্ছি, এবং অনলাইনে নিরপেক্ষ একটা আপডেট পাচ্ছি।
( এইখানে হেল্প বলতে শুধু ২-১টা প্রশ্নের উত্তর দেয়ার কথা বলা হয়েছে। এছাড়া কোন সাজেশন চাওয়ার কথা বলা হয়েছে। কোন ধরণের হ্যান্ড ওয়ার্ক বা ঘন্টার পর ঘণ্টা কিছু শিখতে চাওয়ার কথা বলা হয় নাই। উনাদের কাজ আছে, তাই যতটুকু সম্ভব শর্টকাটে প্রশ্ন করি যাতে এক লাইনে উত্তর দিয়ে দেন। )
সবশেষে একটুকুই বলতে চাই, ভালো জিনিসের প্রশংসা করতে হয়। টাকা ইনকাম করা অনেক কস্ট। কস্টের টাকা দিয়ে বিজনেস করতে গিয়ে, হোস্টিং এ ইনভেস্ট করে উপরের ৫টা জিনিস ঠিক না থাকলে, আসলেই শান্তি নাই। সাইটগুলোর উপরে নির্ভর করে সংসার চলে, পেট চলে। তাই এই যায়গাটা আমার জন্য সেনসিটিভ।
আমরা শুধু কাস্টমার হিসেবে একটা রিভিউ দিলাম। কেউ এপ্ট কম (APT COM) এর সার্ভিস কিনলে নিজ দায়িত্বে যাচাই বাছাই করে কিনবেন। নিজের টাকা ইনভেস্ট করবেন, নিজের বুদ্ধিতে করা ভালো, আমার কথা শুনে নয়।
ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য।
Tags:

Leave a Reply